সোমবার, ২০ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

যুক্তরাষ্ট্রে অনুদানের অর্থ কবে কীভাবে পাবেন

যুক্তরাষ্ট্রে অনুদানের অর্থ কবে কীভাবে পাবেন

যাদের সোশ্যাল সিকিউরিটি ও এলিয়েন নম্বর আছে তাদের জন্য ২২.২ ট্রিলিয়ন ডলারের প্রণোদনা ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র সরকার। ইতোমধ্যে ৮০ মিলিয়নেরও বেশি লোক তাদের যোগ্যতা অনুযায়ী অর্থ পেয়েছেন। তবে করোনাভাইরাস মহামারির কারণে অনুমোদিত বৃহত্তর এই বাজেটের সেই অর্থ যারা এখনও পাননি, তারা কবে পাবেন এমন অনেক প্রশ্নের উত্তর দিতে নিজস্ব ওয়েবসাইটে একটি ট্র্যাকিং সিস্টেম চালু করেছে ইন্টারনাল রেভিনিউ সার্ভিস (আইআরএস)।

আপনি যদি ট্যাক্স রিটার্ন ফাইল না করে থাকেন তাহলে আইআরএস তাদের অনলাইন পোর্টালে একটি নতুন শাখা উন্মুক্ত করেছে। যেখানে আপনি আপনার প্রণোদনার অর্থ দ্রুত পেতে ব্যাংক অ্যাকাউন্টের তথ্য জমা দিতে পারবেন। তাদের ওয়েবসাইটে একটি আইডি খুলে সেখানে সাম্প্রতিক ঠিকানাও যুক্ত করতে পারেন।

জানা যায়, আইআরএসের কাছে ৭ কোটি মানুষের ব্যাংক তথ্য নেই। তাদের চেকগুলো ডাকযোগে সরবরাহ করা হবে। যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথমবারের মতো এই চেকে প্রেসিডেন্টের নাম লেখা থাকবে।
সোমবারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ইউএস ট্রেজারি বিভাগ আশা করে যে, যোগ্য আমেরিকানদের একটি বৃহত্তর সংখ্যাগরিষ্ঠ অংশ আগামী দুই সপ্তাহের মধ্যে তাদের প্রণোদনার অর্থ পাবেন।

আইআরএসের তথ্য অনুযায়ী বাৎসরিক ৭৫ হাজার ডলার আয়কারী ব্যক্তিরা ১২০০ ডলার পাবেন। বিবাহিত দম্পতি পাবেন ২৪০০ ডলার এবং প্রতি ১৭ বছরের কম বয়সী শিশু সন্তানের জন্য পাবেন ৫০০ ডলার। আর যারা ২০১৮ এবং ২০১৯ সালের ট্যাক্স রিটার্ন করেছেন এবং যাদের ব্যাংকের তথ্য আছে তাদের আগে দেয়া হচ্ছে।

sa.www4.irs.gov/irfof-wmsp-এ ঢুকে প্রণোদনার অর্থ ট্র্যাকিং করা যাবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877